8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / প্রতিবেদন / নওগাঁর বদলগাছিতে ছাত্রদলের কাউন্সিলে ১৪৪ ধারা জারী

নওগাঁর বদলগাছিতে ছাত্রদলের কাউন্সিলে ১৪৪ ধারা জারী

এনবিএন ডেক্সঃ নওগাঁর বদলগাছিতে ছাত্রদলের কাউন্সিলকে কেন্দ্র করে বুধবার সমাবেশে ১৪৪ ধারা জারী করেছে প্রশাসন। উপজেলা সদরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আকতার মামুন সকাল ৯ টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই ধারা জারী করে পুলিশ মোতায়েন করার নির্দেশ দেন । বদলগাছি থানার ওসি লেলিন আলমগীর জানান, সমাবেশে সংঘর্ষের আশংকায় প্রশাসন আইন শৃংঙ্খলা রক্ষা ও পরিসি’তি শানত্ম রাখতে ১৪৪ ধারা জারী করে পুলিশ মোতায়েন করার নির্দেশ দেন। তবে বেলা সাড়ে ১১ টা পর্যন- কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উপজেলা সদরের বিভিন্ন রাস-ায় পুলিশী টহল জোরদার করা হয়েছে।
বদলগাছি থানা বিএনপি’র সভাপতি জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার আলহাজ্ব আকতার হামিদ সিদ্দিকী জানান, সকাল ১০ টায় থানা ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে বদলগাছি ষ্টেডিয়াম মাঠে সমাবেশের জন্য উপজেলা নির্বাহী অফিসারের নিকট থানা ছাত্রদলের আহ্বায়ক অনুমতির আবেদন করে। কিন’ উপজেলা প্রশাসন রাজনৈতিক কারণে সেখানে অনুমতি না দিলে মহিলা কলেজে স্বল্প পরিসরে কাউন্সিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই কাউন্সিল বানচাল করার জন্য ১৪৪ ধারা জারী করা হয়।
থানা বিএনপি’র সাধারণ সম্পাদক জাকিতুল্ল্যাহ জানান, নিয়মতান্ত্রিক ভাবে থানা ছাত্রদলের কাউন্সিলের জন্য দলীয় কার্যালয়ে সভা আহবান করেন। কিন’ সাবেক ডেপুটি স্পীকার আখতার হামিদ সিদ্দিকী আমাদের কমিটিকে বাধা দেয়ার জন্য অনিয়মতান্ত্রিক ভাবে একই দিনে ছাত্রদলের কাউন্সিলের জন্য সভা আহবান করেন। ফলে প্রশাসন ১৪৪ ধারা জারী করেছে। তিনি আরও জানান, ১৪৪ ধারার বাইরে ব্রীজের পূর্ব দিকে প্রধান সড়কে সমাবেশ তারা সমাবেশ করেছে। সমাবেশে বিএনপি নেতা রুমী চৌধূরী, মুকুল চেয়ারম্যান, টিপু চেয়ারম্যান, এমরান চেয়ারম্যান, গফুর চেয়ারম্যান ও জাকির চৌধূরী প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা, সাবেক ডেপুটি স্পীকারকে অবাঞ্চিত ঘোষনা করেছেন বলে তিনি জানান।
স’ানীয়রা জানান, সকাল থেকে ছাত্রদলের নেতাকর্মীরা উপজেলা সদরের একটি চাতালে সমবেত হবার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। উপজেলা নির্বাহী অফিসার আকতার মামুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আইন শৃংখলা রক্ষা করতে এবং পরিসি’তি শান- রাখতে ১৪৪ ধারা জারি করেছেন। বেলা সাড়ে ১১ টায় এ রিপোর্ট লেখা পর্যন- পুলিশী বাধায় অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক ডেপুটি স্পীকার ও নওগাঁ জেলা নেতৃবৃন্দ সেখানে যেতে পারেননি।

আরও পড়ুন...

বে-সরকারী সংস্থার উদ্যোগে নওগাঁয় স্বামী কর্তৃক অগ্নিদগ্ধ গৃহবধু সম্পা এখন সুস্থ্য

এনবিএন ডেক্স : স্বামী কর্তৃক অগ্নিদগ্ধ গৃহবধু সম্পাকে দীর্ঘদিন ঢাকায় বার্ণ হাসপাতালে চিকিৎসার পর সুস্থ্য …