8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / প্রতিবেদন / নওগাঁয় গণমাধ্যমের সাথে আরকো অভিজ্ঞতা বিনিময় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নওগাঁয় গণমাধ্যমের সাথে আরকো অভিজ্ঞতা বিনিময় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

এনবিএন ডেক্স: নওগাঁয় গণমাধ্যম ব্যক্তিত্বদের সাথে বে-সরকারী উন্নয়ন সংস্থা আরকো’র অভিজ্ঞতা বিনিময় শীর্ষক একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে আরকো মিলনায়তনে দিনব্যাপি অনুষ্ঠিত এই কর্মশালার উদ্বোধন করেন পল্লী সহযোগী বিষয়ক সংস্থার আরকো’র নির্বাহী পরিচালক সজল চৌধুরী।
কর্মশালায় জানানো হয়, আন-র্জাতিক সহযোগী সংস’া হেকস, সুইজারল্যান্ড এর আর্থিক ও কারিগরি সহযোগীতায় বে-সরকারী উন্নয়ন সংস’া আরকো নওগাঁ কাঁচা বাজার ও সান্তাহার হরিজন কলোনীর জনগণের জীবন-মান ও আর্থ সামাজিক উন্নয়নের লক্ষে ‘‘হরিজন সুরক্ষা ও ক্ষমতায়ন প্রকল্প’’ বাস্তবায়ন করছে। হরিজননদের জীনব-মান ও অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। সেই বাস্তবতাকে সামনে রেখেই বিগত আড়াই বছর ধরে হরিজনদের জীবন-মান উন্নয়ন করতে গিয়ে আরকোর যে অভিজ্ঞতা হয়েছে সেই অভিজ্ঞতা গণমাধ্যমের সাথে বিনিময় করার জন্য এই কর্মশালার আয়োজন করা হয়েছে।
কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আরকোর প্রজেক্ট ম্যানেজার মোঃ শফিকুল ইসলাম, প্রজেক্ট অফিসার মোছাঃ জায়দা আকতার, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি মোঃ শাহজাহান আলী, এনটিভি ও আমাদের সময়ের নওগাঁ জেলা প্রতিনিধি আসাদুর রহমান জয়, সান-াহার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম আমবিয়া লুলু, প্রথম আলোর আদমদীঘি প্রতিনিধি খায়রুল ইসলাম প্রমুখ। পরে সংস্থার পক্ষ থেকে সাংবাদিকদের নওগাঁ কাঁচা বাজার ও সান্তাহার হরিজন পল্লী পরিদর্শন করানো হয়। কর্মশালায় নওগাঁ ও সান্তাহারে কর্মরত ১৯ জন সাংবাদিক অংশগ্রহন করেন।

আরও পড়ুন...

বে-সরকারী সংস্থার উদ্যোগে নওগাঁয় স্বামী কর্তৃক অগ্নিদগ্ধ গৃহবধু সম্পা এখন সুস্থ্য

এনবিএন ডেক্স : স্বামী কর্তৃক অগ্নিদগ্ধ গৃহবধু সম্পাকে দীর্ঘদিন ঢাকায় বার্ণ হাসপাতালে চিকিৎসার পর সুস্থ্য …