7 Kartrik 1431 বঙ্গাব্দ মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় সংবাদ / শিগগিরই জাপান বাংলাদেশী পণ্যের বড় বাজারে পরিণত হবে : এফবিসিসিআই

শিগগিরই জাপান বাংলাদেশী পণ্যের বড় বাজারে পরিণত হবে : এফবিসিসিআই

এনবিএন ডেক্সঃ
জাপান সফরে বাংলাদেশি পণ্যের জিএসপি সুবিধার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে বাংলাদেশের তৈরি পোশাক, পাট ও চামড়া শিল্পের জন্য নতুন বাজার তৈরি হচ্ছে জাপানে। একইসঙ্গে জাপানের ব্যবসায়ীরা পাট, চামড়া ও পর্যটন খাতে বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দীন আহমেদ।
প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে ব্যবসায়ীদের জাপান সফর বিষয়ে গণমাধ্যমকে অবহিত করতে গতকাল রোববার দুপুরে এফবিসিসিআই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দীন আহমেদ বলেন,জাপানের ব্যবসায়ীদের সঙ্গে তৈরি পোশাক ছাড়াও টেক্সটাইল, ডায়িং, সিরামিকস, আইটি, হস্তশিল্প, হিমায়িত খাদ্য, চামড়া, পাট ও পাটজাত পণ্য এবং পর্যটন খাত নিয়ে আলোচনা হয়েছে। শিগগিরই জাপান বাংলাদেশের এসব পণ্যের বড় বাজারে পরিণত হবে।
তিনি আরো বলেন, জাপান যমুনার তলদেশ দিয়ে একটি ট্যানেল নির্মাণের আগ্রহের কথা আমাদের জানিয়েছে। রুলস অব অরিজিন সংক্রান্ত নিট পণ্যের জিএসপি সুবিধার বিষয়ে কোনো রকম সিদ্ধান্ত হয়নি। তবে এ বিষয়ে উভয় দেশের সরকারের মধ্যে আলোচনা হয়ছে। সংবাদ সম্মেলনে বিজিএমই’র সভাপতি আতিকুল ইসলামসহ ব্যবসায়ীক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন...

নওগাঁর নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় আদিবাসীরা মানুষ হয়েছে, আদিবাসীরা পুরোপুরি মানুষ না হলেও বারো আনা মানুষ হয়েছে ————————————–খাদ্যমন্ত্রী

এন বিএন ডেক্সঃ  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অর্থাৎ আদিবাসীরা মানুষ হয়েছে, তবে পুরোপুরি মানুষ না হলেও বারো …