8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় সংবাদ / সিদ্ধান্ত হলেও বাস্তবায়ন নেই । পীরগঞ্জে ইউপি চেয়ারম্যানদের আইন শৃংখলা মিটিং এ যোগদান না করার সিদ্ধান্ত ।

সিদ্ধান্ত হলেও বাস্তবায়ন নেই । পীরগঞ্জে ইউপি চেয়ারম্যানদের আইন শৃংখলা মিটিং এ যোগদান না করার সিদ্ধান্ত ।

পীরগঞ্জ (রংপুর ) প্রতিনিধিঃ পীরগঞ্জে আইন শৃংখলা কমিটির মাসিক সভায় গৃহীত সিন্ধান্ত বাস্তবায়ন না হওয়ায় বেশীর ভাগ সদস্য পরবর্তি মিটিং এ যোগদান না করার সিদ্ধান্ত নিয়েছেন । গত বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান মিয়ার সভাপতিত্বে সভা শুরুর পর বক্তাগণ আইন শৃংখলা পরিসি’তির নাজুক অবস্থা ব্যাখ্যা করতে গিয়ে ক্ষুব্ধ চেয়ারম্যান গন এ ঘোষনা দেন।
সুত্রে জানা গেছে, পীরগঞ্জের বিভিন্ন ইউনিয়নে লাগামহীন জুয়া, গরু চুরি, মোটর সাইকেল ছিনতাই, মাদক ব্যবসা, সড়কের গাছ কর্তন, ছিনতাইকৃত মোটর সাইকেল অর্থের বিনিময়ে ফেরত সহ প্রতিনিয়ত বিভিন্ন অপরাধ সংঘটিত হচ্ছে। ফলে পীরগঞ্জের আইন শৃংখলা পরিসি’তির ক্রমেই অবণতি হচেছ । এ সব ব্যাপারে আইন শৃংখলা কমিটির সদস্যরা ইতি পুর্বেকার সভায় আলোচনা করলেও কোন ফল হয়নি । ফলে গত সোমবারের সভায় পুর্বেকার আলোচনার সিদ্ধান- বাস-বায়ন না হওয়ায় চেয়ারম্যান গন তীব্র ক্ষোভ প্রকাশ করেন । সভায় চেয়ারম্যান শাহ্‌ আব্দুস ছালেক, মুসা আলী মন্ডল, জাহাঙ্গীর হোসেন, মেজবাহুর রহমান, মিজানুর রহমান শাহীন, মঞ্জুর হোসেন, আবুল কালাম আজাদ তোতা, আনিছার রহমান সরকার, থানার এস.আই মনোরঞ্জন, আওয়ামীলীগ নেতা আনোয়াররুল ইসলাম মান্নু, প্রেসক্লাব সভাপতি মোকসেদ আলী সরকার সহ আরও অনেকে বক্তব্য বাখেন। সভায় চেয়ারম্যানগণ অভিযোগ করেন, বিভিন্ন সময় তাদের ইউনিয়নের অপবাধ সংক্রান- ব্যাপারে থানা পুলিশের সরকারী মোবাইল ফোন (০১৭১৩৩৭৩৮৮১) নন্বরে যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করা হয় না । ফলে অপরাধের ব্যাপারে তাৎক্ষনিক কোন পদক্ষেপ গ্রহন সম্ভব হয় না । বেড়েই চলেছে অপরাধকর্ম। উপরোক্ত সিদ্ধানে-র ব্যাপারে বড়দরগাহ ইউনিয়নের চেয়ারম্যান সরোয়ার জাহান মাখন সহ ক’জন য়োরম্যানের সঙ্গে কথা হলে তারা প্রায়ই অভিন্ন মতামত ব্যাক্ত করে এ পতিনিধিকে বলেন ‘ যে মিটিং এর কোন ফল আসে না সে মিটিং করার কি দরকার ?

আরও পড়ুন...

নওগাঁর নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় আদিবাসীরা মানুষ হয়েছে, আদিবাসীরা পুরোপুরি মানুষ না হলেও বারো আনা মানুষ হয়েছে ————————————–খাদ্যমন্ত্রী

এন বিএন ডেক্সঃ  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অর্থাৎ আদিবাসীরা মানুষ হয়েছে, তবে পুরোপুরি মানুষ না হলেও বারো …