8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় সংবাদ / সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার বিতর্কিত ওসি আজাদ অবশেষে বদলী আদেশ বাতিলে চলছে বিশেষ তদবির

সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার বিতর্কিত ওসি আজাদ অবশেষে বদলী আদেশ বাতিলে চলছে বিশেষ তদবির

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু (পশ্চিম) থানার বিতর্কিত ওসি আবুল কালাম আজাদের অবশেষে বদলীর আদেশ হয়েছে। রাজশাহী ডিআইজি অফিসের নির্দেশে তাকে গত ১ ফেব্রুয়ারী বুধবার সিরাজগঞ্জ থেকে রাজশাহীর সারদা পুলিশ ট্রেনিং সেন্টারে বদলী করা হয় বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে। কিন’ বৃহস্পতিবারও তিনি নতুন কর্মস’লে যোগদান করেননি। এদিকে, বদলির আদেশ বাতিল করে স্বপদে বহাল থাকতে ওসি আজাদ এরই মধ্যে বিভিন্ন মহলে জোর তদবির শুরু করেছেন বলেও জানা গেছে।
ওসি আজাদের বদলীর আদেশের সত্যতা স্বীকার করে পুলিশ সুপার মোশারফ হোসেন জানান, আজাদকে সারদায় বদলী করা হলেও তিনি সেখানে এখনও যোগদান করেননি। বদলীর আদেশ বাতিলের জন্য তিনি চেষ্টা করছেন। সারদায় যোগদান না করলেও তিনি অন্য কোন জেলার ওসির সাথে ইন্টার চেঞ্জ করতে পারেন।
উল্লেখ্য, ওসি আজাদ যোগদানের পর উত্তরাঞ্চলের কথিত মাদক রুট বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার গোলচত্তরে পুলিশের অভিযানে মাদক দ্রব্য উদ্ধার তুলনামূলক হ্রাস পায়। এছাড়া, আজাদের শ্বশুর বাড়ি সিরাজগঞ্জ শহরের হোসেনপুর মহল্লায় এবং তার স্ত্রীর বড় ভাই নাসির তালুকদার জেলা আ’লীগের ত্রান ও পুর্নবাসন বিষয়ক সম্পাদক। পাশাপাশি সদর সার্কেল এসপি মোঃ শফিকুল ইসলাম নিজেই ওসি আজাদের বিরুদ্ধে মাদক দ্রব্য আটক করে নয়-ছয় করার বিষয়েও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দিয়েছিলেন।
সম্প্রতি জেলা আইন শৃঙ্খলা বিষয়ক এক সমন্বয় সভায় স্বরাস্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর সামনে এসব বিষয় নিয়ে আলোচনা হওয়ায় আজাদকে ডিআইজ অফিসের আদেশে বদলী করা হয়। এর আগেও আজাদ সিরাজগঞ্জ সদর থানায় ওসির দায়িত্ব পালনকালে সদর উপজেলা এলজিইডি অফিসে এক টেন্ডারবাজির ঘটনায় গুলি বিনিময়ের ঘটনাকে কেন্দ্র করে তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছিল। কিন’ এত কিছুর পরও ওসি আজাদ কেন সিরাজগঞ্জ জেলা ছাড়তে চাচ্ছেন না, এ নিয়ে এরই মধ্যে সচেতন মহলে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। #

আরও পড়ুন...

নওগাঁর নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় আদিবাসীরা মানুষ হয়েছে, আদিবাসীরা পুরোপুরি মানুষ না হলেও বারো আনা মানুষ হয়েছে ————————————–খাদ্যমন্ত্রী

এন বিএন ডেক্সঃ  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অর্থাৎ আদিবাসীরা মানুষ হয়েছে, তবে পুরোপুরি মানুষ না হলেও বারো …