30 Boishakh 1431 বঙ্গাব্দ সোমবার ১৩ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সারাদেশ / নওগাঁর পোরশায় রাতের অন্ধকারে আম বাগান কেটে ফেলেছে দুর্বৃত্তরা

নওগাঁর পোরশায় রাতের অন্ধকারে আম বাগান কেটে ফেলেছে দুর্বৃত্তরা

এনবিএন ডেক্সঃ নওগাঁর পোরশায় রাতের অন্ধকারে পৃথক ৪জন মালিকের আম বাগান কেটে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার তেঁতুলিয়া ইউপির বারিন্দা মৌজায়।

জানা গেছে, সোমবার দিবাগত রাতে সকলের অজান্তে বারিন্দা গ্রামের নুরুজ্জামান খাঁন, মকবুল হোসেন, মোকাদ্দেছ শাহ্ ও বকুল শাহ্ এর পাশাপাশি বাগানের আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। ৪জনের প্রায় ৪শতাধীক আম গাছ কেটে ফেলা হয়েছে। এবছর বাগানের প্রতিটি গাছেই আম ধরে ছিল।

বাগান মালিক মকবুল হোসেন জানান, বারিন্দা মৌজার ১৫ ও ২৬দাগ তার পৈত্রিক সম্পত্তি। সেখানে তার ৮৩শতাংশ জমির ১০০টি আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। তার ৭লক্ষ টাকার ক্ষতি করা হয়েছে বলে তিনি জানান।
বাগান মালিক মোকাদ্দেস শাহ্ জানান, একই মৌজার ২৭দাগ তার পৈত্রিক সম্পত্তি। সেখানে তার ৪৩শতাংশ জমির ১০০টি বারি-৪আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। তার ৫ লক্ষাধীক টাকার ক্ষতি করা হয়েছে।
বাগান মালিক বকুল শাহ্ জানান, সেখানে তার পৈত্রিক সম্পত্তি প্রায় ৪বিঘা। তার বাগানের গাছ কাটা হয়েছে ৫০টি। প্রায় ২লক্ষাধীক টাকার ক্ষতি করা হয়েছে তার।

বাগান মালিক নুরুজ্জামান খাঁন জানান, দেড় বছর পূর্বে তিনি ঐ মৌজার ১৪দাগে ২৭শতাংশ জমি ক্রয় করেন। জমিটি ক্রয় করার পরই তিনি আম বাগান তৈরি করেন। তার তৈরি করা বাগানের ১০০টি আম গাছ কেটে ফলেছে দুর্বৃত্তরা। তার বাগানে বারি-৪ ও আমরূপালী জাতের গাছে আম ধরে ছিল। তার ৬লক্ষাধীক টাকার ক্ষয়-ক্ষতি করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা কারার প্রস্ততি চলছে বলেও তিনি জানান।

পোরশা থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম জানান, তিনি এ ঘটনার কথা শুনেছেন। লিখিত অভিযোগ পেলে তিনি আইনগত ব্যবস্থা নিবেন বলেও জানান।

আরও পড়ুন...

নওগাঁর পোরশায় ডাকাতির প্রস্ততিকালে ৪ডাকাত আটক

এনবিএন ডেক্সঃ নওগাঁর পোরশায় রাস্তায় ডাকাতির প্রস্তুতিকালে ৪ ডাকাত সদস্যকে আটক করেছেন স্থানীয়রা। আটককৃত ডাকাতরা …