5 Joishtho 1431 বঙ্গাব্দ রবিবার ১৯ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / খেলাধূলা / ঐতিহাসিক মাদ্রিদ ফাইনাল আজ

ঐতিহাসিক মাদ্রিদ ফাইনাল আজ

স্পোর্টস ডেস্ক :
উয়েফা চ্যাম্পিয়নস লিগে আন্তঃ শহর ফাইনালের প্রথম নজীর বিশ্বকে উপহার দিতে যাচ্ছে তারা। তবে শনিবার পর্তুগালের লিসবনে নিশ্চিতভাবেই দুই প্রতিবেশী ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ সমর্থকদের মধ্যে ভ্রাতৃত্ববোধ নয় বরং বৈরিতা কাজ করবে। দুই দলের জন্যই শনিবারের রাতটি হতে যাচ্ছে একটি স্মরণীয় রাত। বিশ্ব ফুটবলের অন্যতম শক্তিধর ক্লাব রিয়াল মাদ্রিদ দীর্ঘ ১২ বছর পর আবারও শিরোপা জেতার সুযোগ পেয়েছে। দশম এ শিরোপা জয়ের সুযোগ মোটেও হেলায় হারাতে রাজী নয় তারা। ইনজুরি শঙ্কা কাটিয়ে ফিফা বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো এ গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবেন। এ সুখবরের সঙ্গে অবশ্য আরও কিছু শঙ্কা যোগ হয়েছে বার্নাব্যু শিবিরে। দলের মধ্যমাঠের প্রাণ জাভি অলন্সো সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে আসরের দ্বিতীয় হলুদ কার্ড দেখায় ফাইনালে খেলতে পারছেন না। ফলে অন্যতম সেরা তারকাকে বাদ দিয়েই রণ পরিকল্পনা সাজাতে হচ্ছে আনচেলত্তিকে। সেক্ষেত্রে জার্মান স্যামি খেদিরা, আসিয়ের ইল্লারামেন্ডি অথবা ক্যাসামিরো প্রথম একাদশে সুযোগ পেতে পারেন। চোটের কারণে এখনো অনিশ্চিত ডিফেন্ডার পেপে এবং ফরোয়ার্ড করিম বেনজেমা। তবে নিজ শহর ও সাবেক ক্লাবে চমৎকার নৈপূণ্য উপহার দিয়ে শিরোপা জয়ের ব্যাপারে আশাবাদী সমপ্রতি বান্ধবী ইরিনা শায়েকের সঙ্গে নগ্ন পোজ দিয়ে আলোচনার শীর্ষে থাকা রোনালদো।
অন্যদিকে স্বর্ণালী একটি মৌসুমকে সার্থক করে তোলার একেবারেই দ্বারপ্রান্তে পৌঁছে গেছে আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনের দল অ্যাটলেটিকো মাদ্রিদ। ক্লাবের ১১১ বছরের ইতিহাসে সেরা সাফল্য তুলে নিতে মরিয়া চেষ্টা চালাবে তারা। কিন্তু বাদ সাধছে দলের অন্যতম সেরা তারকা দিয়েগো কস্তার আঘাত। ফাইনালে মাঠে নামার সম্ভাবনা একবারেই নেই বললেই চলে তার। তবে চৌকষ এই তারকাকে মাঠে ফেরাতে অলৌকিক চিকিৎসার আশ্রয় নিয়েছে ক্লাব। ঘোড়ার গর্ভফুল দিয়ে অদ্ভূত এই চিকিৎসা কস্তাকে মাঠে নামাতে পারে কি না তা জানতে অধীর আগ্রহে অপেক্ষা করছে অনুরাগীরা। তবে তার অনুপস্থিতিতে অভিজ্ঞ ডেভিড ভিয়া জ্বলে উঠবেন বলে আশা করছেন কোচ সিমিওনে।
তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের অল স্প্যানিশ ফাইনালটি ফুটবলপ্রেমীদের সত্যিকারের গতিময় ফুটবলই উপহার দিতে যাচ্ছে- এ ব্যাপারে কোন সংশয়ই নেই ফুটবল প িতদের।

আরও পড়ুন...

তানোর উপজেলার অমৃতপুর একতা যুব সংঘের উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত 

এন বিএন ডেক্সঃ রাজশাহীর তানোর উপজেলার ১নং কলমা ইউনিয়নের অমৃতপুর গ্রামে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে …