1 Joishtho 1431 বঙ্গাব্দ বুধবার ১৫ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / শিক্ষা / কুড়িগ্রামে অদম্য মেধাবী মুখ

কুড়িগ্রামে অদম্য মেধাবী মুখ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ভুরম্নঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয় হতে চলতি বছর এসএসসি পরীড়্গা ২০১২ সালে অতি সাধারন দরিদ্র সংবাদ পত্র বিক্রেতার কন্যা ও নর সুন্দর পেশার সঙ্গে জড়িত শ্রী মুকুল চন্দ্র শীলের পুত্রের কৃতিত্বে এলাকাবাসীকে তাক লাগিয়ে দিয়েছে। তারা জিপিএ-৫ পেয়ে প্রমান করেছে মেধার সঙ্গে অদম্য সংকল্পের মিলনে একজনকে কাঙ্খিত লড়্গ্যে পৌছে দেয়।
এরা হল
মাহমুদা সুলতানাঃ ভুরম্নঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পাওয়া মাহমুদা সুলতানা সে ৮ম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল।
মাহমুদা সুলতানার পিতা ভুরম্নঙ্গামারী উপজেলার সদর ইউনিয়নের বাগভান্ডার গ্রামের মাফিজুল ইসলাম দীর্ঘ ২৫ বছর থেকে ভুরম্নঙ্গামারী উপজেলার বিভিন্ন এলাকায় সংবাদপত্র বিক্রি করে জীবিকা নির্বাহ করে আসছে। মাতা খাদিজা বেগম পেশায় গৃহিনী। একমাত্র ছোট বোন ৫ম শ্রেণীর ছাত্রী। মাহমুদা সুলতানা জানায় নিজের আগ্রহ পিতামাতার আশা এবং শিড়্গকদের সহযোগীতায় এ ফলাফল পেয়েছি। তার ইচ্ছা পড়াশোনা শেষ করে চিকিৎসক হয়ে দরিদ্র মানুষের সেবা করা।
শ্রী সঞ্জিত কুমার শর্মাঃ ভুরম্নঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫+ (গোল্ডেন) পাওয়া শ্রী সঞ্জিত কুমার শর্মা সেও ৮ম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল। সঞ্জিত চন্দ্র শর্মার একমাত্র ছোন বোন ৪র্থ শ্রেণীর ছাত্রী।
সঞ্জিত কুমার শর্মার পিতা সদর ইউনিয়নের নলেয়া গ্রামের শ্রী মুকুল চন্দ্র শীল নরসুন্দর পেশায় নিয়োজিত এবং মাতা শ্রীমতি নীভারানী একজন গৃহিনী। নিজের অক্লানত্ম পরিশ্রম ও পিতামাতার আশা ও শিড়্গকদের সহযোগীতায় এ অসামান্য ফলাফল অর্জিত হয়েছে। সে ভবিষ্যতে ডাক্তার হয়ে এলাকাবাসীর সেবা করতে চায়।

আরও পড়ুন...

নওগাঁয় শিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ক আলোচনা সভা

এন বিএন ডেক্সঃ নওগাঁয় কোভিড-১৯ সময়ে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। …