7 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / ক্রাইম নিউজ / নওগাঁর মান্দায় জমির ধান কাটা নিয়ে সংঘর্ষে ৩ আদিবাসী নিহত

নওগাঁর মান্দায় জমির ধান কাটা নিয়ে সংঘর্ষে ৩ আদিবাসী নিহত

এন বি এন ডেক্সঃ নওগাঁর মান্দা উপজেলার চকগোপাল মাঠে বিবাদমান ১০ বিঘা জমির ধান কাটা নিয়ে শুক্রবার দুপুরে দুই দলের সংঘর্ষে ৩জন আদিবাসী নিহত হয়েছেন।
এ ঘটনায় নারীসহ আরও ১০জন গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে মান্দা হাসপাতালে ও পরে অবস’ার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রেফতার আতঙ্কে এলাকা জনশুন্য হয়ে পড়েছে।
নিহতদের মধ্যে তাৎক্ষনিক ভাবে মহারাম (৪৮) নামে ১ জনের পরিচয় পাওয়া গেছে। তিনি জেলার নিয়ামতপুর উপজেলার পুঙ্গী গ্রামের দুদার ছেলে। নিহত অপর ২ জনের নাম পাওয়া যায় নি। তবে একই গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। এ ঘটনায় সংঘর্ষে গুরুতর আহত অবস্থায় শ্রীকুষ্ণ (৪৫) নামের আরেক আদিবাসি ও আবুল কালাম আজাদ (৩২) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
মান্দা থানার পরিদর্শক (ওসি) আব্দুল্লাহেল বাকি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ১০ বিঘা জমি নিয়ে উপজেলার চকগোপাল গ্রামের কৃষক আনোয়ার ও ডালিমের সাথে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে মামলা রয়েছে। তিনি জানান, চলতি বোরো মওসুমে আনোয়ার জমি গুলোতে ধান রোপন করলেও ডালিম একদল ভাড়া করা ২০/২৫ জন আদিবাসী শ্রমিক এনে পাকা ধান কাটতে গেলে সংঘর্ষ বাধে। এতে আনোয়ারের লোকজন সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। মহারামসহ ৩ জন আদিবাসী শ্রমিক ঘটনাস’লেই মারা যান। তিনি জানান, ঘটনাস’লে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদনেত্মর জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
খবর পেয়েনওগাঁর পুলিশ সুপার ওয়াই এম বেলালুর রহমান অতিরিক্ত পুলিশ সুপার আহামার উজ জামান, মান্দার সহকারী পুলিশ সুপার শরীফ উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওসার জাহান ঘটনাস’ল পরিদর্শন করেছেন। এ সংবাদ লেখা পর্যন- থানায় কোন মামলা হয় নি। ঘটনার পর গ্রামবাসীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।

আরও পড়ুন...

নওগাঁয় চুরি যাওয়া ৮টি মোটরসাইকেল উদ্ধার— গ্রেফতার ৫

এনবিএন ডেক্সঃ নওগাঁয় চুরি যাওয়া ৮টি মোটরসাইকেল উদ্ধার সহ পাঁচজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) …