7 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় সংবাদ / যুদ্ধাপরাধীর বিচার আনত্মর্জাতিক মানের হতে হবে কুড়িগ্রামে-মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনা

যুদ্ধাপরাধীর বিচার আনত্মর্জাতিক মানের হতে হবে কুড়িগ্রামে-মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনা

কুড়িগ্রাম প্রতিনিধি : দেশে যুদ্ধাপরাধীর বিচার আনত্মর্জাতিক মানের হতে হবে। এ বিচারে যুদ্ধাপরাধ বিষয়ে আনত্মর্জাতিক আইন-কানুনের সঠিক প্রয়োগ করতে হবে। গতকাল রবিবার কুড়িগ্রামের চিলমারী উপজেলায় স্কুল ফিডিং কর্মসূচি পরিদর্শন করতে এসে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনা স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপরোক্ত কথা গুলো বলেন। তত্বাবধায়ক সরকার ইস্যু নিয়ে অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সকল রাজনৈতিক দলের অংশ গ্রহনে আগামীতে একটি গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সকাল ৯টায় সি পেস্ননে করে মার্কিন রাষ্ট্রদূত কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোড়গাছ নদী ঘাটে ল্যান্ড করেন। এসময় চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন-উল-হাসান, উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার (বীর বিক্রম), বিশ্বখাদ্য কর্মসূচি প্রকল্পের প্রোগ্রাম এ্যাসোসিয়েট প্রণব কুমার দে, আর,ডি,আর,এস বাংলাদেশ এর পরিচালক আজিজুল করিম, প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর আজিজুল হক প্রমুখ উপসি’ত থেকে রাষ্ট্রদূতকে স্বাগত জানান।
সকাল ১০টায় মার্কিন রাষ্ট্রদূত স্কুল ফিডিং কর্মসূচির আওতাভুক্ত ডি এ চিলমারী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের সময় ছাত্র/ছাত্রীদের হাতে বিস্কুট তুলে দেন। এ সময় তিনি বলেন, আমি শিশুদের মাঝে বাংলাদেশের ভবিষ্যৎ দেখতে পাচ্ছি। স্কুল ফিডিং বিস্কুট অন্যান্য সাধারণ বিস্কুট থেকে সম্পূর্ণ আলাদা। শিশুদের মাঝে বিস্কুট গুলো দিতে পেরে আমার ভালো লাগছে। এ সময় রাষ্ট্রদূতের সফর সঙ্গী হিসাবে বিশ্বখাদ্য কর্মসূচির প্রতিনিধি ক্রিষ্টা রাডার উপসি’ত ছিলেন।

আরও পড়ুন...

নওগাঁর নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় আদিবাসীরা মানুষ হয়েছে, আদিবাসীরা পুরোপুরি মানুষ না হলেও বারো আনা মানুষ হয়েছে ————————————–খাদ্যমন্ত্রী

এন বিএন ডেক্সঃ  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অর্থাৎ আদিবাসীরা মানুষ হয়েছে, তবে পুরোপুরি মানুষ না হলেও বারো …