8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সারাদেশ / মৌবন ভিপি – ইমা জিএস পীরগঞ্জে ছাত্রী সংসদ নির্বাচন অনুষ্টিত ।

মৌবন ভিপি – ইমা জিএস পীরগঞ্জে ছাত্রী সংসদ নির্বাচন অনুষ্টিত ।

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি : পীরগঞ্জে এই প্রথম মাধ্যমিক পর্যায়ের একটি শিক্ষা প্রতিষ্টানে ছাত্রী সংসদ নির্বাচন অনুষ্টিত হয়েছে । গত বৃহস্পতিবার পীরগঞ্জ উপজেলা সদরের আদর্শ বালিকা বিদ্যালয়ে এ ছাত্রী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় । নির্বাচনে ভিপি পদে সাদিয়া রহমান মৌবন এবং জিএস পদে সানজানা ফেরদাউস ইমা নির্বাচিত হয়।
সুত্রে জানা গেছে, উপজেলা সদরের ওই শিক্ষা প্রতিষ্ঠানে ভিপি, প্রো ভিপি, জিএস, এজিএস, সাংগঠনিক ও দপ্তর সম্পাদক, ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এবং অর্থ সম্পাদক সহ মোট ৭টি পদে ২৭ জন ছাত্রী প্রতিদন্দিতা করে এবং ৬৭১ জনের মধ্যে ৫৭২ জন ছাত্রী ভোটাধিকার প্রয়োগ করে । নির্বাচনে ভিপি পদে সাদিয়া রহমান মৌবন ৪০৬ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদন্দী পায় ১৫৪ ভোট। জিএস পদে সানজানা ফেরদাউস ৩৫১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দী পায় ১৯৬ ভোট। এদিকে প্রো-ভিপি পদে সিরাজুন মনির, এজিএস পদে সাজরিনা জান্নাত পলক, সাংগঠনিক ও দপ্তর সম্পাদক পদে মিশকাতুন জান্নাত মৌ, ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সানরোজ আফরিন তনি এবং অর্থ সম্পাদক পদে মনিরা খাতুন নির্বাচিত হন।
এদিকে ছাত্রী সংসদ নির্বাচন কে কেন্দ্র করে বিদ্যালয়টিতে ছিল উৎসব মুখর পরিবেশ। প্রার্থী-ভোটার-অভিভাবক এবং স’ানীয় সুধীদের মিলন মেলায় পরিণত হয় বিদ্যালয় প্রাঙ্গন। এ ব্যাপারে নব-নির্বাচিত ভিপি মৌবন, প্রো-ভিপি সিরাতুন মনিরা, জিএস পলক তাদের প্রতিক্রিয়ায় জানায়, বাল্য বিয়ে,নারী নির্যাতন রোধ, যৌতুক ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠার ক্ষেত্রে শিক্ষার গুনগত মান উন্নয়ন ও নারী নেতৃত্বের প্রসার ঘটাতে তারা নিজ প্রতিষ্ঠান সহ সমাজে ভুমিকা পালন করবে। অপরদিকে ওই নির্বাচনের কমিশনার প্রধান শিক্ষক আসম রফিকুল ইসলাম বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করা হয়েছে। এতে শিশু শিক্ষার্থীদের মধ্যে ভোট প্রদানের অভিজ্ঞতা, নেতৃত্বদানের অভিজ্ঞতা গড়ে উঠবে ।

আরও পড়ুন...

নওগাঁর মান্দায় মসজিদের জমি জবর দখলের অভিযোগ

এনবিএন ডেক্সঃ নওগাঁর মান্দায় কাঞ্চন আলোক দিয়ার জামে মসজিদের জমি জবর দখল করে ঘর নির্মাণের …