8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সর্বশেষ / পীরগঞ্জে সদ্য নির্মিত বিদ্যুত উপকেন্দ্রটি পরীক্ষামুলক চালু ।

পীরগঞ্জে সদ্য নির্মিত বিদ্যুত উপকেন্দ্রটি পরীক্ষামুলক চালু ।

বখতিয়ার রহমান,পীরগঞ্জ (রংপুর): পীরগঞ্জে সদ্য নির্মিত বিদ্যুত উপকেন্দ্রটি পরীক্ষা মুলক ভাবে চালু করা হয়েছে । গতকাল বুধবার রংপুর পল্লী বিদ্যুত সমিতি- -১ কতৃপক্ষ পরীক্ষামুলক ভাবে এটি চালু করেন ।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে , শঠিবাড়ীস’ রংপুর পল্লী বিদ্যুত সমিতি –১ প্রতিষ্টার পর থেকে রংপুর গ্রীড থেকে বিদ্যুত গ্রহন সাপেক্ষে সমিতির আওতাধীন গ্রাহকদের মাঝে বিদ্যুত সরবরাহ করে আসছে । কিন’ সমিতি চাহিদানুযায়ী বিদ্যুত না পাওয়ায় গ্রাহকদের জন্য প্রয়োজনীয় বিদ্যুত সরবরাহ দিতে পারছেন না। সার্বিক এ পরিসি’তিতে শঠিবাড়ীস’ রংপুর পল্লী বিদ্যুত সমিতি -১ পীরগঞ্জ উপজেলা সদরে মহাসড়কের পার্শে প্রায় সমিতির নিজস্ব অর্থায়নে ৫ কোটি টাকা ব্যায়ে একটি নুতন বিদ্যু উপকেন্দ্র নির্মান করে । সদ্য নির্মিত এ উপকেন্দ্রে গতকাল বুধবার পরীক্ষামুলক ভাবে চালূ করা হয়েছে এবং শীঘ্রই আনষ্টানিক ভাবে চালূ করা হবে ।
সুত্র আরও জানায় ৫ এম/ভি এ ক্ষমতা সম্পন্ন এ উপকেন্দ্রে পলাশবাড়ী গ্রীড থেকে বিদ্যুত প্রাপ্তি সাপেক্ষে বিশেষ করে পীরগঞ্জ এলাকায় এ বিদ্যুত সরবরাহ করা হবে । যা ইতিপুবেৃ রংপুর গ্রীড থেকে সরবরাহের আওতায় ছিল । কতৃপক্ষ আশা করছেন পুরোপুরি ৩৩/১৬ কে ভি এ উপকেন্দ্রটি চালু হলে পীরগঞ্জে বিদ্যুত পরিসি’তির অনেক উন্নতি হবে ।

আরও পড়ুন...

মোহাম্মদ আবদুল করিম পলাশ এর জানাজা ও দাফন সম্পন্ন

আরটিভি’র সংবাদ প্রযোজক মুহম্মদ আবদুল কাইয়ূম পাভেল এর বড় ভাই মোহাম্মদ আবদুল করিম পলাশ আর …