7 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় সংবাদ / কুড়িগ্রাম সীমানেত্ম বিএসএফের হাতে বাংলাদেশী নাগরিকের আটক ঠেকাতে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কুড়িগ্রাম সীমানেত্ম বিএসএফের হাতে বাংলাদেশী নাগরিকের আটক ঠেকাতে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভুরুঙ্গামারী ও ভারতের পশ্চিমবঙ্গ-আসাম সীমানেত্ম বাংলাদেশী নাগরিকদের “সীমানত্ম আইন সর্ম্পকে সচেতনতা বৃদ্ধি এবং মাদকের বিরম্নদ্ধে অবস’ান” বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
গত মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন এ অবহিত করণ সভার আয়োজন করেন। উপজেলা নির্বাহী অফিসার এজেএম এরশাদ আহসান হাবিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন, ৪৫ বিজিবির কুড়িগ্রামের ব্যাটালিয়ান কমান্ডার লেঃ কর্ণেল জিয়াউল হক খালেদ বিশেষ অতিথি হিসাবে উপসি’ত ছিলেন যথাক্রমে মেজর সরকার হোসাইন ইকবাল (অপারেশনাল অফিসার), অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইমতিয়াজ হোসাইন, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই মাষ্টার। প্রধান অতিথির বক্তব্যে ব্যাটালিয়ান কমান্ডার বলেন, গত ৯ মাসে এ সীমানেত্ম ১৮ জন বাংলাদেশী ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় বিএসএফের হাতে আটক হয়েছে। গড়ে প্রতিমাসে এ সীমানেত্ম ২জন করে বাংলাদেশী নাগরিক ভারতের বিএসএফের হাতে আটক হচ্ছে। শুধু তাই নয়, গত ৯ মাসে এই ব্যাটালিয়ান ৪১৬৫ বোতল ফেন্সিডিল, ৮৩১ বোতল মদ, ২২২ কেজি গাজা ও ৩০০ বোতল অন্যান্য নেশা জাতীয় দ্রব্য আটক করেছে। তিনি বলেন, অবৈধ অর্থের লোভে জীবন বাজী রেখে সীমানত্ম আইন লংঘন করা উচিৎ নয়।। মাদক দ্রব্য বিক্রেতা ও পাচারকারীদের বিরম্নদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। স্থানীয় কলেজের ছাত্র-ছাত্রী, জনপ্রতিনিধি, শিক্ষক ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অবহিত করণ সভায় উপসি’ত ছিলেন।

আরও পড়ুন...

নওগাঁর নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় আদিবাসীরা মানুষ হয়েছে, আদিবাসীরা পুরোপুরি মানুষ না হলেও বারো আনা মানুষ হয়েছে ————————————–খাদ্যমন্ত্রী

এন বিএন ডেক্সঃ  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অর্থাৎ আদিবাসীরা মানুষ হয়েছে, তবে পুরোপুরি মানুষ না হলেও বারো …