7 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় সংবাদ / নওগাঁ জেলা প্রেস ক্লাবের নির্বাচনকে কেন্দ্র করে ৫ সাংবাদিককে দাফনের কাপড় সহ প্রাণ নাশের হুমকি!

নওগাঁ জেলা প্রেস ক্লাবের নির্বাচনকে কেন্দ্র করে ৫ সাংবাদিককে দাফনের কাপড় সহ প্রাণ নাশের হুমকি!

এনবিএন ডেক্সঃ নওগাঁয় কর্মরত ৫জন সাংবাদিককে প্রাণ নাশের হুমকি ও কাফনের কাপড় সহ চিঠি দেয়া হয়েছে। এ নিয়ে ঐ ৫জন সাংবাদিক সহ সকল সাংবাদিকের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। গত ২০ ফেব্রুয়ারী ওই চিঠি নওগাঁ জেলা প্রেস ক্লাবের ঠিকানায় ডাকযোগে এসে পৌঁছে। চিঠি প্রাপ্ত সাংবাদিকরা হলেন দৈনিক সকালের খবরের নওগাঁ প্রতিনিধি এ্যাডঃ হাফিজুর রহমান চৌধুরী, দৈনিক ভোরের কাগজের নওগাঁ প্রতিনিধি মোঃ আবু বকর সিদ্দিক, দৈনিক ভোরের ডাকের নওগাঁ প্রতিনিধি মোঃ শাহজাহান আলী, দৈনিক খবর পত্রের নওগাঁ প্রতিনিধি মীর মোশাররফ হোসেন জুয়েল এবং দৈনিক গণকন্ঠের নওগাঁ প্রতিনিধি এ বি এম রফিকুল ইসলাম। গত বুধবার রাতে এই চিঠির পরিপ্রেক্ষিতে পৃথক পৃথক সাধারণ ডায়েরী করেছেন সংশ্লিষ্ট সাংবাদিকগণ। উল্লেখ্য আগামী ২৯ শে ফেব্রুয়ারী নওগাঁ জেলা প্রেস ক্লাবে অসাংবিধানিক ভাবে নর্বাচনের তারিখ ধার্য আছে। ঐ নির্বাচনে প্রেস ক্লাবের সাবেক কোন সদস্য অংশ গ্রহণ করেন নাই। তবে শেষ পর্যায়ে পরিসি’তির শিকার হয়ে প্রেস ক্লাবের সদস্য মোঃ আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচনে অংশ গ্রহণ করেন এবং এ কারনেই রিপোটার্স ইউনিটি থেকে আগত আগ্রাসনি সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয। তাদের মতে তারা সকল পদই এক তরফা ভাবে দখল করবেন কিন’ সাবেক প্রেস ক্লাবের সদস্য সাধারণ সম্পাদক পদে প্রার্থী হলে তারা সু-কৌশলে তাকে ও তার সমর্থকদের বিতারিত করার জন্য এ পায়তারা চালাচ্ছে বলে সুধী মহলের ধারনা।

ওই সাংবাদিকরা জানান গত বুধবার রাতে তাঁরা নওগাঁ সদর মডেল থানায় ৪টি পৃথক ডায়েরী করেছেন। এ্যাডঃ হাফিজুর রহমান চৌধুরী ডায়েরী নং- ১১১৪, শাহজাহান আলী ডায়েরী নং ১১১৯, এ বি এম রফিকুল ইসলাম ডায়েরী নং ১১২০, মীর মোশারফ হোসেন জুয়েল ডায়েরী নং-১১১৮ অপরদিকে এর আগের দিন আবু বকর সিদ্দিক ২১ তারিখ রাতে একটি ডায়েরী করেন যার নং ১০৬৬। নওগাঁ জেলা প্রেস ক্লাবের আহবায়ক ও নির্বাচন পরিচালনা কমিটিতে এ্যাডঃ হাফিজুর রহমান চৌধুরী, শাহজাহান আলী সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। এমতবস’ায়, গত মঙ্গলবার তাদেরকে প্রাণ নাশের হুমকি প্রদান করে কাফনের কাপড় সহ চিঠি প্রেস ক্লাবে এসে পৌছে কিন’ সেই চিঠির বিষয়টি সম্পূর্ণ গোপন রেখে মাছরাঙা টেলিভিশন এর নওগাঁ প্রতিনিধি শফিকুল ইসলাম খোকন নওগাঁ সদর মডেল থানায় গোপনে একটি সাধারণ ডায়েরী করেন যার নম্বর ১০০৮ তাং ২০/০২/২০১২ইং। এ সময় তার সাথে ছিলেন চ্যালেন আই এর নওগাঁ প্রতিনিধি ইমরুল কায়েস (কায়েস উদ্দিন) ও একুশে টেলিভিশন এর নওগাঁ প্রতিনিধি মামুনুর রশিদ বাবু। বিষয়টি তারা উল্লেখিত সাংবাদিকদের কেন গোপন করে গেলেন এ নিয়ে সাংবাদিক মহলে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। এ দিকে এ বিষয়ে গত বুধবার নওগাঁ পুলিশ সুপার ওয়াই এম বেলালুর রহমান সংশ্লিষ্ট সাংবাদিকদের তার অফিসে ডেকে বৈঠক করেন। আলোচনা শেষে পুলিশ সুপার বলেন আমরা বিষয় গুলো ক্ষতিয়ে দেখছি। প্রয়োজনীয় ব্যবস’া গ্রহণ করা হবে। তবে ঐ বৈঠকে শফিকুল ইসলাম খোকন ও ইমরুল কায়েস (কায়েস উদ্দিন) কে না ডাকায় অন্যান্য সাংবাদিকরা উস্মা প্রকাশ করেছেন। অপরদিকে গত বৃহস্পতিবার সকাল ১০টায় নওগাঁ জেলা প্রশাসক ড. মোছাম্মৎ নাজমানারা খানুম তার সম্মেলন কক্ষে নওগাঁ সাংবাদিকদের নিয়ে উদ্ভত পরিসি’তি নিয়ে আলোচনা করেন এবং সমঝোতার ভিত্তিতে সকল সাংবাদিকদের এগিয়ে আসার জন্য উদাত্ত্ব আহবান জানান। এ দিকে নিজেদের নিরাপত্তা ও আত্নরক্ষার প্রয়োজনে প্রেস ক্লাবের আহবায়ক ও নির্বাচন পরিচালনা কমিটি থেকে এ্যাডঃ হাফিজুর রহমান চৌধুরী ও শাহজাহান আলী গত বুধবার রাতে আহবায়ক শেখ আনোয়ার হোসেনের নিকট তাদের পদত্যাগ পত্র দাখিল করেছেন। অপরদিকে জেলা প্রেস ক্লাবের আহবায়ক শেখ আনোয়ার হোসেনকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি চিঠির বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন। এ ছাড়া ঐ কমিটির অপর সদস্য বিশ্বজিৎ মনি ও চিঠির বিষয়ে তিনি অবগত নন বলে জানান। এ নিয়ে নওগাঁর সাংবাদিকদের মধ্যে ও সচেতন মহলে চরম আতংক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন...

নওগাঁর নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় আদিবাসীরা মানুষ হয়েছে, আদিবাসীরা পুরোপুরি মানুষ না হলেও বারো আনা মানুষ হয়েছে ————————————–খাদ্যমন্ত্রী

এন বিএন ডেক্সঃ  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অর্থাৎ আদিবাসীরা মানুষ হয়েছে, তবে পুরোপুরি মানুষ না হলেও বারো …