8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / ক্রাইম নিউজ / নওগাঁর রাণীনগরে গৃহবধূকে ১০১ দোররা, মামলা দায়ের, মাওলানাসহ ২ জন গ্রেফতার

নওগাঁর রাণীনগরে গৃহবধূকে ১০১ দোররা, মামলা দায়ের, মাওলানাসহ ২ জন গ্রেফতার

এনবিএন ডেক্স: নওগাঁর রাণীনগর উপজেলার মিরাট উত্তরপাড়া গ্রামে দুঃচরিত্রা আখ্যা দিয়ে এক গৃহ্বধুকে তওবা পড়িয়ে ১০১টি দোররা ও ৫০০ টাকা জরিমানার ঘটনায় গতকাল বুধবার গৃহবধু আকলিমা বাদী হয়ে ১২ জনকে আসামী করে থানায় মামলা করেছে। পুলিশ মাওলানা নূরে আলম ও আফজাল হোসেনকে গ্রেফতার করেছে। মামলায় অন্যান্য আসামীরা হলোঃ এচাহাক মেম্বার, শুকুর মেম্বার, মোফাজ্জল, আজিজুল, আছাব আলী, কাদের, আজাদ, শফিকুল, ফজল ও ছটু ।
গ্রামবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় একই গ্রামের মেছের আলীর ছেলে আব্দুল মতিন (২৫) প্রতিবেশী ভ্যান চালক খোরশেদ আলমের অনুপসি’তিতে শয়ন ঘরে ঢুকে খোরশেদের স্ত্রীকে ধর্ষনের চেষ্টা চালায়। এ সময় গৃহবধূ চিৎকার দিলে পাশের বাড়ির লোকজন ছুটে এসে মতিনকে আটক করে। খবর পেয়ে গ্রামের লোকজন জড়ো হয়ে রাত ভর একটি গাছের সাথে বেঁধে রাখে মতিনকে। শুক্রবার সকালে গ্রামবাসী মতিনের বিচার দাবি করলে গ্রামের মাতবর আফজাল হোসেন, আজিজুল ইসলাম, তোফাজ্জল হোসেনসহ কয়েকজন বিচার কওে দেবার প্রতিশ্রুতি দিয়ে কৌশলে মতিনকে ছেড়ে দিয়ে সটকে পড়েন। বিকেলে গ্রামবাসীর মধ্যে উত্তেজনা দেখা দিলে স’ানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) মেম্বার ইছাহাক আলীর নেতৃত্বে ওই দিন রাতেই মাতবররা গ্রাম্য শালিসে বসেন। গ্রামের ভ্যান চালক আনোয়ার অভিযোগ করে সাংবাদিকদের বলেন, শালিস বৈঠকে মাতবররা গৃহবধূকে দায়ী করে তওবা পড়ানোসহ ১০১টি দোররা মারার রায় দেন। একই সাথে গ্রামের লোকজনকে এক বেলা খাওয়ানোর জন্য গৃহবধূর কাছ থেকে ৫০০ টাকা ও মতিনের কাছ থেকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তওবা পড়ানো ও দোররা মারার দায়িত্ব দেয়া হয় মিরাট নুরানী হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা নুরে আলমকে। তিনি আরও জানান, শনিবার সকালে মেম্বার ও মাতবরদের উপসি’তিতে মাওলানা নুরে আলম গৃহবধূকে তওবা পড়িয়ে ও ১০১টি দোররা মেরে শালিস বৈঠকের রায় কার্যকর করেন।
এবিষয়ে কথা হলে ওই গৃহবধূ সাংবাদিকদের বলেন, দোররা মারার পর অসুস’ হয়ে পড়লেও তাকে এখন পর্যনত্ম কোন চিকিৎসা প্রদানের ব্যবস’া করা হয়নি। ঘটনার পর থেকে লোক লজ্জায় ঘরের বাইরে বের হননি। অন্যায় ভাবে তাকে নির্যাতন করা হলেও গ্রামের মাতবরদের ভয়ে তিনি কিংবা তাঁর স্বামী এই ঘটনার বিচার চাইতে সাহস পাচ্ছেন না। গতকাল বুধবার পুলিশের সহযোগিতায় গৃহবধু আকলিমা থানায় এসে ১২ জনকে আসামী করে মামলা দায়ের করলে পুলিশ মাওলানা নুরে আলম ও আফজাল হোসেনকে গ্রেফতার করে।
এ বিষয়ে মিরাট ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ইছাহাক আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অপরাধীদের শরীয়ত মোতাবেক বিচার করা হয়েছে। গ্রাম্য শালিসে এ ধরনের বিচার করার এখতিয়ার আছে কিনা জানতে চাইলে তিনি বিষয়টি নিয়ে আর কোন মনত্মব্য করতে রাজি হননি। মিরাট নুরানী হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা নুরে আলমের সাথে কথা হলে তিনি বলেন, ইউপি সদস্য ও মাতবরদের নির্দেশেই ওই গৃহবধুকে তওবা পড়িয়ে শাসিত্ম দেয়া হয়েছে। এবিষয়ে রানীনগর থানার পরিদর্শক (ওসি) শাহরিয়ার খাঁন বলেন, মামলা হয়েছে। পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে। অন্যদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।#

আরও পড়ুন...

নওগাঁয় চুরি যাওয়া ৮টি মোটরসাইকেল উদ্ধার— গ্রেফতার ৫

এনবিএন ডেক্সঃ নওগাঁয় চুরি যাওয়া ৮টি মোটরসাইকেল উদ্ধার সহ পাঁচজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) …