8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় সংবাদ / পীরগঞ্জে ড. ওয়াজেদ মিয়া’র ৭০ তম জন্মবার্ষিকী পালিত

পীরগঞ্জে ড. ওয়াজেদ মিয়া’র ৭০ তম জন্মবার্ষিকী পালিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া’র ৭০ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। আজ বৃহষ্পতিবার উপজেলার ফতেপুর গ্রামে প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়া’র সমাধিস’লে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আব্দুল জলিল মিয়া, বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্স ইনস্টিটিউট, ডঃ ওয়াজেদ ফাউন্ডেশন, বঙ্গবন্ধু পরিষদ ও কর্মকর্তা সমিতি পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা) মো: শাহজাহান আলী মন্ডল, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক ড. সাইদুল হক, প্রভাষক নুর আলম সিদ্দিকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপসি’ত ছিলেন। পরে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দু’আ ও মোনাজাত করা হয়।
উল্লেখ্য ১৯৪২ সালের ১৬ ফেব্রয়ারী পীরগঞ্জের ফতেপুর গ্রামের মিয়াবাড়ীতে ডঃ ওয়াজেদ মিয়া জন্মগ্রহণ করেন। তিনি ২০০৯ সালের ৯ মে ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইনেত্মকাল করেন। পরের দিন তাকে উপজেলার ফতেপুরস’ পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

আরও পড়ুন...

নওগাঁর নিয়ামতপুরে সমতল আদিবাসীদের মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতায় আদিবাসীরা মানুষ হয়েছে, আদিবাসীরা পুরোপুরি মানুষ না হলেও বারো আনা মানুষ হয়েছে ————————————–খাদ্যমন্ত্রী

এন বিএন ডেক্সঃ  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অর্থাৎ আদিবাসীরা মানুষ হয়েছে, তবে পুরোপুরি মানুষ না হলেও বারো …