8 Kartrik 1431 বঙ্গাব্দ বুধবার ২৩ অক্টোবর ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সারাদেশ / নওগাঁর মহাদেবপুরে পল্লী বিদ্যুৎ সমিতি’র পরিচালক নির্বাচিত হবার পরও দায়িত্ব দেয়া হয়নি

নওগাঁর মহাদেবপুরে পল্লী বিদ্যুৎ সমিতি’র পরিচালক নির্বাচিত হবার পরও দায়িত্ব দেয়া হয়নি

এনবিএন ডেক্সঃ নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি’র মহাদেবপুর এলাকা-১০ এর পরিচালক নির্বাচিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সার্জেন্ট (অবঃ) এমদাদুল হককে গত ৫ বছরেও তার দায়িত্ব বুঝে দেয়নি। এনিয়ে নির্বাচিত এমদাদুল দীর্ঘদিন দ্বারে দ্বারে ধর্না দিয়েছেন। লিগ্যাল নোটিশ দিয়েছেন, আদালতে মামলাও করেছেন। সে মামলায় রায়ও পেয়েছেন। কিন’ নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি সে রায়কে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে তাকে কোন দায়িত্ব পালনই করতে দেয়নি। বরং সে পদে পুণরায় নির্বাচনের তফশীল ঘোষণা করেছে।
নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের লীচুতলার সার্জেন্ট (অবঃ) এমদাদুল হক জানান, ২০০৬ সালের নির্বাচনে ১০ নং (মহাদেবপুর, রাইগাঁ, এনায়েতপুর, চেরাগপুর ও ভীমপুর) এরিয়া ডাইরেক্টর পদে তিনি একাই মনোনয়ন পত্র দাখিল করেন। ফলে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি’র ২০০৬ সালের ১১ নভেম্বরের ৩০০-১৭/২০০৬ নং স্মারকপত্রে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। এর পর তিনি বার বার শপথ গ্রহণের আবেদন জানালেও কর্তৃপক্ষ তাকে শপথ গ্রহণ করায়নি, কিংবা ঐ পদের কোন দায়িত্বও বুঝে দেয়নি। এব্যাপারে এমদাদুল ২০০৮ সালের ১২ নভেম্বর তার দায়িত্ব বুঝে দেবার আদেশ চেয়ে নওগাঁর মহাদেবপুর সহকারী জজ আদালতে ২৭৬/০৮ অঃপ্রঃ নং একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ বিচারক সাইফুল ইসলাম ২০১০ সালের ২৪ জানুয়ারী দেয়া রায়ে এমদাদুলকে ঐপদে নির্বাচিত ঘোষণাটি কার্যকর করে উক্ত পদের সংশ্লিষ্ট বিভাগের যাবতীয় দায় ও দায়িত্ব বুঝে দেবার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। কিন’ নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি সে নির্দেশ পালন না করে ঐ আদালতে ৫/১০ নং ছানী মামলা দায়ের করেন। সে মামলাটিও বিচারক সেবছর ৩ ফেব্রুয়ারী খারিজ করে দেন। কিন’ এত কিছুর পরও পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ এমদাদুলকে তার পদের দায়িত্ব বুঝে না দিয়ে আগামী ২০১২ সালের ১৮ জানুয়ারী সে পদে পুণরায় ভোট গ্রহণের তফশীল ঘোষণা করেছেন। সার্জেন্ট (অবঃ) এমদাদুল হক অবিলম্বে সে তফশীল প্রত্যাহার করে তার দায়িত্ব বুঝে দেয়ার দাবী জানিয়েছেন। অন্যথায় জানুয়ারীতে দেওয়ানী আদালত খুললে এব্যাপারে তিনি আদালত অবমাননার মামলা দায়ের করবেন বলেও জানান। এব্যপারে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি’র প্রধান কার্যালয়ে যোগাযোগ করা হলে একজন কর্মকর্তা জানান, ২০০৬ সালে আত্রাই এলাকার নির্বাচনে আদালতে মামলা দায়ের হওয়ায় মহাদেবপুর এলাকা পরিচালকের দায়িত্বও বুঝে দেয়া হয়নি। কিন’ আদালতের মামলায় মহাদেবপুর এলাকা সম্পর্কে কোন অভিযোগ ছিলনা এবং এমদাদুলকে দায়িত্ব বুঝে দিতে কোন বাধা ছিলনা বলেও তিনি জানান। তিনি জানান, ৩ বছরের মেয়াদ শেষ হওয়ায় নতুন করে নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়েছে।
এব্যপারে বৃহস্পতিবার বিকেলে মোবাইল ফোনে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি’র জেনারেল ম্যানেজার নুরুর রহমান জানান, আগের জিএম কি করে গেছেন সে ব্যাপারে তিনি কিছু জানেন না। নির্বাচন কমিশন ঢাকা  থেকে কি করেছে তাও তিনি জানেন না। তবে আদালতের নিষেধাজ্ঞা পেলে তিনি ঐ পদে নির্বাচন স’গিত রেখে প্রয়োজনীয় ব্যবস’া গ্রহণ করবেন বলেও জানান।

আরও পড়ুন...

নওগাঁর মান্দায় মসজিদের জমি জবর দখলের অভিযোগ

এনবিএন ডেক্সঃ নওগাঁর মান্দায় কাঞ্চন আলোক দিয়ার জামে মসজিদের জমি জবর দখল করে ঘর নির্মাণের …