31 Boishakh 1431 বঙ্গাব্দ মঙ্গলবার ১৪ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / কৃষি সংবাদ / নওগাঁর রাণীনগরে অভিযানে কারেন্ট-রিং জাল জব্দ ॥ জরিমানা আদায়

নওগাঁর রাণীনগরে অভিযানে কারেন্ট-রিং জাল জব্দ ॥ জরিমানা আদায়


এনবিএন ডেক্সঃ নওগাঁর রাণীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে অবৈধ কারেন্ট ও রিং জাল দিয়ে মাছ শিকারের অপরাধে জরিমানা আদায়সহ জাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা সিনিয়র মৎস্য অফিসের আয়োজনে এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারি কমিশনার (ভ’মি) মোহাম্মদ হাফিজুর রহমান উপজেলার বেতগাড়ি নামক স্থানে ছোট যমুনা নদীতে মোবাইল কোর্ট পরিচালনার সময় অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকারের সময় এক ব্যক্তিকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(০১) ধারায় ১০০০ টাকা জরিমানা করেন এবং জব্দকৃত ৩০০০মিটার কারেন্ট জাল ও ১০০০ মিটার রিং জাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায় ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায় বলেন, সারা বছরই এই অভিযান পরিচালনা করা হয়। এর আগে উপজেলার মিরাটের স্লুইস গেইটে সুতি জাল দিয়ে মাছ শিকারের সময়ও অভিযান পরিচালনা করা হয়েছে। বর্ষা মৌসুমে যেহেতু নদী, খাল, বিলগুলোতে পানি আসে তখন অবৈধ উপায়ে মাছ শিকারের পরিমাণ বেড়ে যায়। তাই বর্ষা মৌসুমে অভিযানের গুরুত্বও বেড়ে যায়। অভিযানে অবৈধ ভাবে মাছ শিকারের সঙ্গে জড়িতদের জরিমানা করাসহ মাছ শিকারের নানা বিষয়ে জেলেদের সচেতনও করা হচ্ছে। এই কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরও পড়ুন...

নওগাঁর পত্নীতলায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

এনবিএন ডেক্সঃ জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর …