14 Chaitro 1430 বঙ্গাব্দ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / ক্রাইম নিউজ / নওগাঁর ধামইরহাটে প্রধান শিকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ: তদন্ত কমিটি গঠন

নওগাঁর ধামইরহাটে প্রধান শিকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ: তদন্ত কমিটি গঠন

এনবিএন ডেক্স:নওগাঁর ধামইরহাট উপজেলার কালুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ তুলেছেন ওই বিদ্যালয়ের ৫৫ জন অভিভাবক। উপবৃত্তির টাকা আত্মসাতকারীদের শাস্তির দাবীতে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগি অভিভাবকগণ। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিস একটি তদন্ত কমিটি গঠন করেছে।
গত ২ সেপ্টেম্বর’২০১৪ তারিখে ধামইরহাট উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসে ৫৫ জন মহিলা অভিভাবকদের স্বাক্ষরিত লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কালুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গত ২৫ আগষ্ট’২০১৪ তারিখে ৬২ জন শিক্ষার্থীর মাঝে ২ কোয়াটারের উপবৃত্তি হিসেবে প্রত্যেককে ৬শ টাকা করে বিতরণ করার কথা থাকলেও ওই বিদ্যালয়ের স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আক্কাল আলী ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.আবু রায়হান যোগ সাজসের মাধ্যমে ১শ থেকে ২শ টাকা করে কেটে নেয়। এ অনিয়মের বিরুদ্ধে তাৎক্ষনিক মহিলা অভিভাবকগণ প্রতিবাদ করলেও কেটে নেয়া টাকা ফেরত দেয়া হয়নি।
অভিযোগকারী মহিলা অভিভাবক কালুপাড়া গ্রামের শিউলি আরা, সুলতানা,প্রতিমা রাণী, ছোট শিবপুর গ্রামের শিরিনা খাতুন জানান, ওই বিদ্যালয়ে গত দুই দফায় বরাদ্দকৃত স্লিপ কমিটির টাকা ও বিদ্যালয় মাঠ সংস্কারের জন্য ১ মেট্রিক টন চাউল বরাদ্দ করা হলেও কোন প্রকার কাজ না করে সমুদয় অর্থ আত্মসাৎ করা হয়েছে। এছাড়া অধিকাংশ সময় শিক্ষকগণ সঠিক সময়ে বিদ্যালয়ে আসেন না এবং দুপুর ২টা মধ্যে বিদ্যালয় বন্ধ করে চলে যান। এ ব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আক্কাস আলী বলেন, বিদ্যালয়ে একজন প্যারা শিক্ষক নিয়োগ করা হয়েছে। অভিভাবকদের কাছ থেকে ওই শিক্ষকের বেতন ভাতা বাবদ তাদের কাছ থেকে স্বেচ্ছায় অনুদান নেয়া হয়েছে। উপবৃত্তির টাকা থেকে কোন টাকা কর্তনা করা হয়নি। ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.আবু রায়হান বলেন, তার বিরুদ্ধে এসব আনীত অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা। উপবৃত্তির টাকা বিতরণে কোন অনিয়ম হয়নি।
উপজেলা শিক্ষা অফিসার মোঃ নাদিরউজ্জামান ওই বিদ্যালয়ের অভিভাবকদের অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে উপজেলা চেয়ারম্যানের নির্দেশে উপজেলা ভাইস চেয়ারম্যান ও সহকারী উপজেলা শিক্ষা অফিসারের নেতৃত্বে ২ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে অনিয়ম ও উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হলে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন...

নওগাঁয় চুরি যাওয়া ৮টি মোটরসাইকেল উদ্ধার— গ্রেফতার ৫

এনবিএন ডেক্সঃ নওগাঁয় চুরি যাওয়া ৮টি মোটরসাইকেল উদ্ধার সহ পাঁচজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) …