14 Chaitro 1430 বঙ্গাব্দ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সড়ক দূর্ঘটনা / সারাদেশে সড়ক দুর্ঘটনায় মা-শিশুসহ নিহত ১০

সারাদেশে সড়ক দুর্ঘটনায় মা-শিশুসহ নিহত ১০

 স্টাফ রিপোর্টার:
রাজধানীর মোহাম্মদপুরে ঘাতক ট্রাকের চাপায় মা ও শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছেন পিতা। গতকাল সোমবার সকাল ছয়টায় মোহাম্মদপুরের নূরজাহান রোডে দ্রুতগামী ট্রাকের নিচে চাপা পড়েন স্বামী-স্ত্রী-সন্তান সহ একই পরিবারের তিনজন। ট্রাকটি তাদের বহনকারী রিকশাকে পেছন থেকে ধাক্কা দিলে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলেই মারা যান রেবেকা বেগম (২৫) নামের ওই নারী। আহত হন তার রিকশা চালক স্বামী খোরশেদ আলম (৩০) ও সন্তান আ.রহিম (৯)। সঙ্গে সঙ্গেই আহত খোরশেদ ও রহিমকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হলেও চিকিৎসাধীন অবস্থায় বেলা তিনটায় মারা যায় শিশু রহিম। আহত খোরশেদ জানান, সকালে স্ত্রী ও ছেলেকে নিয়ে নিজে রিকশা চালিয়ে নূরজাহান রোড ধরে যাওয়ার সময় মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে অবস্থিত গ্লাস ফ্যাক্টরির কাছে ট্রাকটি তাদের রিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় রিকশা থেকে ছিটকে পড়ে তিনজনই ট্রাকের নিচে পিষ্ট হন। ঘটনাস্থলেই মারা যান স্ত্রী রেবেকা। মোহাম্মদপুর থানার উপ পরিদর্শক (এসআই) শিহাব উদ্দিন দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২০ জন। মুন্সীগঞ্জের এএসপি (সার্কেল) কুতুবুদ্দিন আহাম্মেদ জানান, গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার চালতি পাড়া এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজন বাসের চালক বলে জানালেও বাকিদের পরিচয় জানাতে পারেননি তিনি। এ দুর্ঘটনার পর ঢাকা-মাওয়া মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এএসপি কুতুবুদ্দিন বলেন, মাওয়াগামী গুনগুন পরিবহনের একটি বাসের সঙ্গে ঢাকাগামী ইলিশ পরিবহনের একটি বাসের মুখোমুথি সংঘর্ষ হয়। এতে গুনগুন পরিবহনের বাসটিতে আগুন ধরে চালকসহ তিনজন নিহত হন। ইলিশ পরিবহনের চালকসহ আহত ২০ জনকে ঢাকায় পাঠানো হয়েছে। এদিকে এ দুর্ঘটনার পরে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। দুদিকে শত শত যান আটকা পড়েছে বলে জানান তিনি।
শেরপুর (বগুড়া) প্রতিনিধি জানান,বগুড়ার শেরপুরে সড়ক দুর্ঘটনায় সিরাজুল হক (৭৫) নামে এক অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক নিহত হয়েছেন। গত রোববার রাতে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের হাজিপুর নামক স্থানে (ফায়ার সার্ভিস অফিসের সামনে) এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই বৃদ্ধ উপজেলার গাড়িদহ ইউনিয়নের মহিপুর কলোনি মুন্সিপাড়া এলাকার বাসিন্দা।
প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানান, সারিয়াকান্দি উপজেলা সদরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল হক উক্ত স্থান দিয়ে রাস্তা পারাপারের সময় দ্রুতগামী অজ্ঞাত একটি ট্রাক তাকে চাপা দেয়। পরে দমকল বাহিনীর সদস্যরা দ্রুত উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সিরাজুল হক মাস্টার পৌরশহরের উত্তরাপ্লাজা বিপণী বিতানের পাশা ক্লথস্টোরের স্বত্বাধিকারী কাপড় ব্যবসায়ী পাশা মিয়ার বাবা।
নাটোর প্রতিনিধি জানান, নাটোর-রাজশাহী মহাসড়কের ডাকমাড়া গোরস্থান এলাকায় গত রোববার রাতে সড়ক দুর্ঘটনায় রাসেল (২৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত এবং তার স্ত্রী আহত হয়েছেন। এঘটনায় এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করলে প্রায় একঘন্টা যানচলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। নিহত রাসেল রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বিরালদহ এলাকার আব্দুল জলিলের ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত রোববার রাত আনুমানিক ৯টার দিকে রাসেল তার শশুরালয় নাটোরের একডালা গ্রাম থেকে বউকে নিয়ে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি বিরালদহে ফিরছিলেন। পথে ডাকমাড়া গোরস্থান এলাকায় একটি ট্যাঙ্কলরি পিছন থেকে মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে যায়। এতে ঘটনাস্থলেই রাসেল মারা যান। এসময় তার স্ত্রী আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে।
গাইবান্ধা প্রতিনিধি জানান. গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালি এলাকায় সিএনজি চালিত অটোরিকশার ধাক্কায় আঁখি আক্তার (১০) নামে একটি শিশু নিহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে গাইবান্ধা-সাঘাটা সড়কে এ দুর্ঘটনা ঘটে। আঁখি বাদিয়াখালী ইউনিয়নের রিফাইতপুর গ্রামের আইনুল মিয়ার মেয়ে। প্রত্যক্ষদর্শীরা জানান, আঁখি দুপুরে দোকান থেকে লবণ কিনে হেঁটে বাড়ি ফিরছিল। পথে বাদিয়াখালি এলাকায় গাইবান্ধা থেকে বাদিয়াখালীগামী রূপা পরিবহন নামে একটি অটোরিকশা ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা এ অবস্থায় আঁখিকে উদ্ধার করে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
ময়মনসিংহ প্রতিনিধি জানান,ময়মনসিংহের শহরতলি কাঠগোলায় নামক স্থানে বাস-অটো টেম্পু মুখোমুখি সংঘর্ষে অটোর চালকসহ দু’জন নিহত ও ৬ জন আহত হয়েছে। গুরুতর আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো ময়মনসিংহ সদর উপজেলার তালতলা এলাকার সজীব (২৫) ও রহমতপুরের অটোর চালক রেজাউল করিম (৩৫)। ময়মনসিংহ-মুক্তাগাছা সড়কের সদর উপজেলার কাঠগোলায় গতকাল সকাল সাড়ে ৭টায় টাঙ্গাইলগামী যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-থ-১১-৬২৩০) ও বিপরীত দিক থেকে আসা টেম্পুর মুখোমুখি সংঘর্ষে টেম্পুটি দুমড়ে-মুচড়ে গেলে ৮ জন আহত হয়। এতে ঘটনাস্থলেই একজন ও হাসপাতালে নেয়ার পথে আরও একজন মারা যায়।
মাদারীপুর প্রতিনিধি জানান, মাদারীপুর শহরে বাস চাপায় এক কৃষক নিহত হয়েছেন। মাদারীপুর মডেল থানার ওসি মোফাজ্জেল হোসেন জানান, সোমবার বেলা সাড়ে ১২টার দিকে শহরের চৌরাস্তা এলাকায় মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনার পর স্থানীয়রা বাসটি পুড়িয়ে দিয়েছে। নিহত মান্নান হাওলাদার (৬০) পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর গ্রামের বাসিন্দা। ওসি মোফাজ্জেল বলেন, চৌরাস্তা এলাকায় মাদারীপুরের একটি লোকাল বাস মান্নানকে পেছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনার পরে স্থানীয়রা বাসটি ঘেরাও করে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে বাসের আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন...

নওগাঁয় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৩ শিক্ষকসহ নিহত ০৫ আহত-০১

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় সদর উপজেলার বাবলাতলী মোড় নামক স্থানে ট্রাক ও সিএনজি চালিত অটোরিক্সার মুখোমুখি …