3 Boishakh 1431 বঙ্গাব্দ বুধবার ১৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সারাদেশ / বরিশাল / মঠবাড়িয়ায় বাঘের চামড়া ও হাড় উদ্ধার এক পাচারকারী গ্রেপ্তার

মঠবাড়িয়ায় বাঘের চামড়া ও হাড় উদ্ধার এক পাচারকারী গ্রেপ্তার

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় সড়ক পথে পাচার কালে একটি বাঘের চামড়া উদ্ধার করা হয়েছে। মঠবাড়িয়া থানার উপ পরিদর্শক মো. মহিবুল্লাহর নেতৃত্বে একদল পুলিশ বৃহস্পতিবার সকালে দিকে শহরের সাকুরা বাস কাউন্টার থেকে সাত ফুট লম্বা বাঘের চামড়াটি উদ্ধার করে। এ সময় নবী হোসেন (৪৫) নামে এক পেশাদার চামড়া পাচারকারীকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত নবী হোসেন বাগের হাটের শরণখোলা উপজেলার চররায়েন্দা গ্রামের মৃত মোতাহার হোসেনের ছেলে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদের পর পাচারকারী নবী হোসেনের কথিত মতে দুপুরে মঠবাড়িয়ার সাপলেজা ইউনিয়নের বাবুরহাট সংলগ্ন মোসলেম গাজির বসতবাড়ির পাশে গর্তে পূতে রাখা অবস্থায় ওই বাঘটির হাড়গোর ও মাথার খুলি উদ্ধার করে পুলিশ। এঘটনায় ওই বাড়ির গৃহকর্তা মোসলেম গাজি পলাতক রয়েছে।
থানাসুত্রে জানা গেছে, পাচারকৃত নবী হোসেন বৃহস্পতিবার সকালে শরণখোলা থেকে দুটি কাঁথা মুড়িয়ে একটি নাইলনের ব্যাগ ভর্তি বাগের চামড়াটি  মঠবাড়িয়ায় নিয়ে আসে। ঢাকায় নিয়ে যাওয়ার জন্য সে ঢাকাগামী বাসে ওঠার চেষ্টা করছিল। এ সময় ওই ব্যাগ থেকে দুর্গন্ধ ছড়িয়ে পরলে লোকজনের সন্দেহ হয়। স’ানীয়রা গোপনে থানা পুলিশকে খবর দিলে বাস কাউন্টার হতে সকাল সাড়ে সাতটার দিকে পাচারকারী নবী হোসেনকে আটক করা হয়। পরে তার সংগে থানা ব্যাগ তল্লাশি চালিয়ে লবন মাখানো অবস’ায় বাঘের চামড়াটি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সাত ফুট দৈর্ঘ্য ও আড়াই ফুট প্রসে’র সদ্য ছড়ানো বাঘের চামড়াটির মূল্য জানা যায়নি।
গ্রেপ্তারকৃত নবী হোসেন দাবী করেন মঠবাড়িয়ার বাবুর হাটের জনৈক দেলোয়ার হোসেন তাকে বাঘের চামড়াটি ঢাকার বাংলাবাজারের পৌছে দেয়ার জন্য পাঠায়।
বাঘের চামড়া পাচারকারী দলের অন্য সদস্যদের ধরতে পুলিশ অভিযান শুরু করছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ এস.এম আবু যাহিদ জানান, আটক নবী হোসেন সুন্দর বন এলাকার পশু সম্পদের অঙ্গ প্রত্যঙ্গ ও চামড়া পাচারকারী দলের গডফাদার। সে ইতিপূর্বে চারটি কুমিরের চামড়া সহ শরণখোলা থানায় গ্রেপ্তার হয়েছিল। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মঠবাড়িয়া থানায় নবী হোসেনের বিরুদ্ধে বন্য পশু সংরক্ষণ আইনের ২৬ ধারায় মামলা দায়েরের প্রস’তি চলছে।

আরও পড়ুন...

পিরোজপুরের ভান্ডারিয়ায় অজ্ঞানপার্টির খপ্পরে পরে অসুস’ ২

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুর থেকে ভাণ্ডারিয়া আসার পথে অজ্ঞান পার্টির সদস্যদের খপ্পরে পরে অসুস’ হয়েছে ২জন। …