6 Boishakh 1431 বঙ্গাব্দ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / ক্রাইম নিউজ / ফেনীতে উপজেলা চেয়ারম্যানকে গুলি করে গাড়িসহ পুড়িয়ে হত্যা

ফেনীতে উপজেলা চেয়ারম্যানকে গুলি করে গাড়িসহ পুড়িয়ে হত্যা

এনবিএন ডেক্স:

ফেনী শহরে ফুলগাজীর উপজেলা পরিষদের চেয়ারম্যান একরামুল হককে বোমা ফাটিয়ে আতঙ্ক ছড়িয়ে গুলিবর্ষণ ও ছুরিকাঘাতের পর গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে জেলা শহরের একাডেমি এলাকায় বিলাসী প্রেক্ষাগৃহের সামনে নিহত একরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতিও ছিলেন। একরামের সাথে গাড়িতে থাকা এক সাংবাদিকসহ তিনজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। তাদের দুজনের অবস্থা গুরুতর হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
এই হত্যাকান্ডের পর জেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে, বন্ধ হয়ে গেছে শহরের ভিতরে সব ধরনের গাড়ি চলাচল। বিক্ষোভ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কয়েকটি গাড়ি ভাঙচুরও হয়েছে।
একরাম হত্যাকান্ডের প্রতিবাদে ফুলগাজীতে তার সমর্থকদের অবরোধে বন্ধ রয়েছে জেলার সাথে পরশুরাম উপজেলার সড়ক যোগাযোগ ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হত্যাকান্ডে ক্ষোভ ও নিন্দা জানিয়ে অবিলম্বে খুনিদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন।
আওয়ামী লীগ নেতারা জানান, একরাম সকালে শহরের মাস্টারপাড়ায় নিজের বাসা থেকে নিজের গাড়ি নিয়ে ফুলগাজীর উদ্দেশে রওনা দিয়েছিলেন।
একরামের সাথে ছিলেন ফুলগাজী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সম্বু ও দৈনিক ফেনী প্রতিদিনের নির্বাহী সম্পাদক মুহিব উল্লাহ ফরহাদ।
একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে পেঁৗছলে একদল দুর্বৃত্ত একটি ভ্যান দিয়ে একরামের গাড়িটি আটকে ফেলে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।
হামলাকারীরা কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটালে ওই এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর হামলাকারীরা একরামকে লক্ষ্য করে গুলি চালানোর পর গাড়িতে আগুন ধরিয়ে দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।
গাড়িতে আগুন দেয়ার আগে সম্বু চেয়ারম্যান, ফরহাদ ও গাড়িচালককে বের করে এনে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। এরপর গাড়িতে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে হামলাকারীরা চলে যায়।
ফেনীর সহকারী পুলিশ সুপার (এএসপি-সার্কেল) সামছুল আলম সরকার সাংবাদিকদের বলেন, হামলার খবর পেয়েই তারা ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে গাড়ির ভেতরে একরামের অগি্নদগ্ধ লাশ পাওয়া যায়। এর মধ্যে দমকল বাহিনী এসে আগুন নেভায়।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, একরামের হলুদ রঙের প্রাইভেট কারটি পুড়ে গেছে, তার লাশ পড়ে আছে গাড়ির দরজার পাশে। লাশটি পুড়ে এতটাই বিকৃত হয়েছে যে চেনার উপায় নেই।
পুলিশ একরামের লাশটি গাড়ি থেকে বের করে আনার পর ময়নাতদন্তের জন্য ফেনী সদর হাসপাতাল মর্গে পাঠায়।
একরাম হত্যাকান্ডের খবরে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঘটনাস্থলে এসে কয়েকটি গাড়ি ও দোকান ভাঙচুর করে। এরপর শহরে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। জেলা আওয়ামী লীগ শহরে বিক্ষোভ মিছিল করে। এর মধ্যে একদল নেতা-কর্মী দুপুর ৩টার দিকে মহিপালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। পরে তাদের সরিয়ে দেয় পুলিশ।
পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা শহরে পুলিশ, র‌্যাবের পাশাপাশি ২ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে। এদিকে একরাম সমর্থকরা ফুলগাজীতে ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে রেখেছে বলে স্থানীয় সাংবাদিকরা জানিয়েছে।

আরও পড়ুন...

নওগাঁয় চুরি যাওয়া ৮টি মোটরসাইকেল উদ্ধার— গ্রেফতার ৫

এনবিএন ডেক্সঃ নওগাঁয় চুরি যাওয়া ৮টি মোটরসাইকেল উদ্ধার সহ পাঁচজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) …