1 Poush 1426 বঙ্গাব্দ রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / আন্তর্জাতিক / শিক্ষককে নির্যাতন নওগাঁর সাপাহারে ইউপি চেয়ারম্যান সহ ৮ জনের বিরুদ্ধে মামলা

শিক্ষককে নির্যাতন নওগাঁর সাপাহারে ইউপি চেয়ারম্যান সহ ৮ জনের বিরুদ্ধে মামলা

এনবিএন ডেক্সঃ মামলার তদন্ত প্রতিবেদন প্রদানে গড়িমসি ও জমি বিক্রির টাকা চাওয়াকে কেন্দ্র করে নওগাঁর সাপাহার উপজেলার শিরন্টী ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা আব্দুল বাকীঁ ও তার লোকজন আব্দুল করিম নামে এক মাদ্রাসার শিক্ষককে জানালার সাথে বেধেঁ মারপিট করার অভিযোগে ৮ জনকে আসামী করে থানায় মামলা দায়ের হয়েছে।
আব্দুল করিমের অভিযোগ শুধু এই মামলা নয় তাদের একটি জমি বিক্রির ৩ লাখ টাকাও তার কাছে রয়েছে। টাকা চাইলেও তিনি নানা টালবাহানার আশ্রয় নেয়। গত শুক্রবার সকাল ৯টার দিকে মামলা আপোষের কথা বলে তাকে মাদ্রাসার ছাত্রদের মাধম্য চেয়ারম্যানের বাড়িতে ডেকে নেয়। সেখানে মামলার সঠিক প্রতিবেদন দ্রুত দাখিল ও জমি বিক্রির টাকা ফেরত চাইলে চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে উঠেন। এনিয়ে উভয়ের মধ্যে তুমুল বাকতিন্ডা ও হাতাহাতি শুরু হয়। একপর্যায় চেয়ারম্যান মাওঃ আব্দুল বাকী, চৌকিদার আমজাদ আলী সহ ৯/১০ জন ওই শিক্ষককে চেয়ারম্যানের বৈঠক ঘরের জানালার রডের সাথে রশ্মি দিয়ে পিঠ মোড়া করে বেঁধে লাঠি দ্বারা পিটিয়ে অমানুষিক নির্যাতন চালায়। নির্যাতন কারীগণ ওই শিক্ষকের পরনের জামাকাপড় ছিড়ে ফেলে পকেটে থাকা নগদ টাকা, একটি বাইসাইকেল সহ প্রায় ৩৩ হাজার ৫শত ৩২ টাকা সম্পদ কেড়ে নেয়।
সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে করিমকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। বর্তমানে শারীরিক নির্যাতনে গুরুতর আহত ওই শিক্ষক সাপাহার উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এ ঘটনায় পরদিন শনিবার রাতে নির্যাতনের স্বীকার মাদরাসা শিক্ষক আব্দুল করিম এর স্ত্রী মোসাঃ তাসমিনা আকতার বাদী হয়ে থানায় চেয়ারম্যান মাওলানা আব্দুল বাকী সহ ৮ ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। ইউপি চেয়ারম্যান মাওলানা আব্দুল বাকী, মারপিটের ঘটনা অস্বীকার করে বলেন উল্টো করিমই আমার উপর হামলা চালিয়ে মারপিট করে সার্ট-গেঞ্জী ছিড়ে ফেলেছে। সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নূর ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#

আরও পড়ুন...

মামলা তুলে নেয়ার জন্য আসামীদের হুমকি নওগাঁয় স্বামী কর্তৃক অগ্নিদগ্ধ গৃহবধু সম্পা মৃত্যুর প্রহর গুনছে

এনবিএন ডেক্সঃ গত ১২ মে নওগাঁ সদও উপজেলার চন্ডীপুর গ্রামে স্বামীর দাবিকৃত যৌতুকের টাকা দিতে …